পৌরসভা

২৮ ফেব্রুয়ারি হচ্ছে না যশোর পৌরসভার নির্বাচন

উচ্চ আদালতের আদেশ থাকলে সেই আদেশের কপি আমাদের হাতে না পৌঁছানো পর্যন্ত আমাদের কিছু করার থাকে না। অনেক সময় উচ্চ আদালতের নির্দেশনা সাথে সাথেই আমরা টেলিভিশনের মাধ্যমে জানতে পারি।

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভায় নির্বাচন করা সম্ভব হচ্ছে না। তবে এপ্রিলের প্রথম সপ্তাহেই তা হতে পারে।

২২ ফেব্রুয়ারি সোমবার যশোরের কেশবপুরে সাংবাদিকদের একথা বলেন তিনি। সিইসি বলেন, উচ্চ আদালতের আদেশ থাকলে সেই আদেশের কপি আমাদের হাতে না পৌঁছানো পর্যন্ত আমাদের কিছু করার থাকে না। অনেক সময় উচ্চ আদালতের নির্দেশনা সাথে সাথেই আমরা টেলিভিশনের মাধ্যমে জানতে পারি।

তখন মনে মনে প্রস্তুতি নেই কী করতে হবে সে ব্যাপারে। এরপর আদেশের কপি পাওয়ার জন্য আমাদের অপেক্ষা করতে হয়। তিনি বলেন, হাইকোর্টের নির্দেশে যশোর পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। নতুন আদেশ পেতে সময় লাগবে। সে কারণে ২৮ ফেব্রুয়ারি এ পৌরসভায় নির্বাচন করা সম্ভব হবে না।

উচ্চ আদালত স্থগিত করায় এতদিন নির্বাচনের কোনো কার্যক্রম করা যায়নি। টাইম লস হয়ে গেছে। প্রার্থীদেরও ১৪-১৫ দিন টাইম দিতে হয়। নূরুল হুদা বলেন, মার্চেও যশোর পৌরসভার নির্বাচন করা সম্ভব নয়। কারণ ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হবে। এপ্রিলের প্রথম সপ্তাহের মধ্যে নির্বাচনটি সম্পন্ন করা যেতে পারে।

 

Share on facebook
Share on twitter
Share on google
Share on whatsapp
Share on email
Share on facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *