হামলা

সিরিয়ায় ইসরাইলের বিমান হামলায় নিহত ২০

Share on facebook
Share on twitter
Share on google
Share on whatsapp
Share on email
Share on facebook

গভীর রাতে সিরিয়ার পূর্বাঞ্চলের বিভিন্ন জায়গায় সামরিক বাহিনী ও অস্ত্র ভাণ্ডারের অবস্থান লক্ষ্য করে হামলা চালালে কমপক্ষে পাঁচ সিরীয় সেনা এবং তাদের মিত্রদের ১১ সৈন্য নিহত হন।

সিরিয়ায় আবারো কয়েক দফায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এই হামলায় ২০ জন নিহত হয়েছেন বলে জানা গেছে।

ব্রিটেনভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়া-ইরাকের সীমান্তবর্তী এলাকায় ২০ বারের বেশি বিমান হামলা চালায় ইসরাইল।

১৩ জানুয়ারি গভীর রাতে সিরিয়ার পূর্বাঞ্চলের বিভিন্ন জায়গায় সামরিক বাহিনী ও অস্ত্র ভাণ্ডারের অবস্থান লক্ষ্য করে হামলা চালালে কমপক্ষে পাঁচ সিরীয় সেনা এবং তাদের মিত্রদের ১১ সৈন্য নিহত হন। ইসরাইলের অভিযানের সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সানার খবরেও নিশ্চিত করা হয়েছে।

যুদ্ধ মনিটরের তথ্যমতে, ইসরাইলি বিমানবাহিনী সিরিয়ার দেইর এজ জোর থেকে সিরিয়ার-ইরাকি সীমান্তের আল-বুকামাল বিস্তৃত এলাকায় একাধিক অবস্থান শনাক্ত করে ১৮টিরও বেশি হামলা চালিয়েছে।

ধারণা করা হচ্ছে, হামলায় নিহত ১১ যোদ্ধার মধ্যে ইরানের রেভ্যুলেশনারি গার্ডের- আইআরজিসি এবং লেবাননের হিজবুল্লাহর সদস্য রয়েছে। তবে নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

হামলায় হতাহতের ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ। অভিযান পরিচালনার বিষয়ে তেল আবিবের কাছ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বৃহস্পতিবার সিরিয়ার দক্ষিণা অঞ্চলে ইরসাইলি বাহিনী বিমান হামলা চালালে ইরান সমর্থিত তিন যোদ্ধা নিহত হয়। ইরাক-সিরিয়ার ইসরাইলি বাহিনীর সঙ্গে প্রায় সংঘাতে জড়িয়ে পড়ে সেখানকার সেনারা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *