ঢাকা, ১৪ এপ্রিল ২০২১, বুধবার

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
জাহিদ মালেক

করোনার সংক্রমণ আশঙ্কাজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় হাসপাতালগুলোতে চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন। অনেকে হাসপাতালে গিয়েও চিকিৎসা পাচ্ছেন না।

ঢাকা : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, হাসপাতালগুলোতে করোনা রোগীর চাপ এতটাই বেড়েছে যে সেবা দিতে আমাদের স্বাস্থ্যকর্মীদের হিমশিম খেতে হচ্ছে।

৭ এপ্রিল বুধবার বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানের আয়োজন করে স্বাস্থ্য অধিদফতর।

এবারে স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয় সকলের জন্য সুন্দর ও স্বাস্থ্যকর বিশ্ব গড়ি। তিনি বলেন, করোনার সংক্রমণ আশঙ্কাজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় হাসপাতালগুলোতে চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন। অনেকে হাসপাতালে গিয়েও চিকিৎসা পাচ্ছেন না।

জাহিদ মালেক বলেন, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে ক্যান্সার, কিডনি, স্ট্রোকের রোগীসহ অন্য রোগীদের চিকিৎসা ব্যাহত হচ্ছে। তিনি বলেন, আমরা প্রায় সব হাসপাতালে বেড বাড়ানোর চেষ্টা করছি। সাধারণ রোগী কমিয়ে করোনা রোগীদের জন্য বাড়তি বেডের ব্যবস্থা করার চেষ্টা অব্যাহত আছে। এতে সাধারণ রোগীদেরও কষ্ট হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানুষ স্বাস্থ্যবিধি না মানার কারণে লকডাউন দিতে হয়েছে। একইসঙ্গে ১৮ দফা নির্দেশনা দিয়েছে। এই নির্দেশনা মেনে চলতে হবে নিজের জন্য, পরিবারের জন্য, রাষ্ট্রের জন্য, অর্থনীতির জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *