ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সবাইকে রাস্তায় নামতে হবে

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
সাবেক ভিপি

রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দলসমূহকে এই সরকার একাকার করে ফেলেছে। শিক্ষামন্ত্রীর শিক্ষার্থীদের প্রতি দায় নেই, উনি আছেন আওয়ামী লীগের বিভিন্ন কর্মিসভায়। বিভিন্ন রাজনৈতিক সভা সমাবেশে বক্তব্য-বিবৃতি দিচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থীদের দাবির প্রতি তার নজর নেই।

ঢাকা : ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, করোনা মহামারিতে বন্ধ হয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সবাইকে রাস্তায় নামতে হবে।

১৯ জুন শনিবার জাতীয় প্রেসক্লাবে দুপুর ১২টার দিকে এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান। শিক্ষক, কর্মচারী, অবিভাবক ফোরাম’ এ মানববন্ধনের আয়োজন করে।

নূরুল হক নূর বলেন, সবক্ষেত্রে সরকারের নিয়ন্ত্রণ বজায় রাখতে শিক্ষাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। তরুণরা হয়ত অনেকে বুঝতে পারছে না যে, তাদের ভবিষ্যতের ক্ষতিটা কী হচ্ছে। সন্তানের ভবিষ্যৎ রক্ষার জন্য, জাতির ভবিষ্যৎ রক্ষার জন্য ছাত্র, শিক্ষক, অভিবাবক সবাইকে রাস্তায় নামতে হবে।

সেই আন্দোলনে আশা করি ছাত্র, শিক্ষক, জনতা সবাই থাকবে। তিনি বলেন, রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দলসমূহকে এই সরকার একাকার করে ফেলেছে। শিক্ষামন্ত্রীর শিক্ষার্থীদের প্রতি দায় নেই, উনি আছেন আওয়ামী লীগের বিভিন্ন কর্মিসভায়। বিভিন্ন রাজনৈতিক সভা সমাবেশে বক্তব্য-বিবৃতি দিচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থীদের দাবির প্রতি তার নজর নেই।

তাদের জন্য যেকোনো সময় ছাত্ররা হুমকি হয়ে দাঁড়াতে পারে। সরকারের দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে যদি ছাত্ররা রাস্তায় নেমে আসে তাহলে সরকারের রক্ষা হবে না। গত ১২ বছরের রাজনৈতিক আন্দোলন যেটা পারে নাই, ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলন তা করেছে। তাই সরকার চাচ্ছে তাদের নির্বাচনী সময়টা যেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে পার করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *