ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার

শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষকরাই বাতিঘর : শিক্ষামন্ত্রী

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
দিপু মণি

শিক্ষকরা প্রশিক্ষণ নিয়ে শিক্ষকরা এসব শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেবেন। তারা শুধু শেখাবেন তা-ই নয়, শিক্ষকদের মানবিক ও নৈতিক মূল্যবোধে গুণান্বিত হতে হবে। শিক্ষকরা হবেন সত্যিকার অর্থেই আদর্শ শিক্ষক।

ঢাকা : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষকরাই বাতিঘর। তারাই শিক্ষার্থীদের কাছে আদর্শ।

২২ জুন মঙ্গলবার তিনি তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে এসব কথা লিখেন। পেজে তিনি আরো লিখেন, শিক্ষকরা প্রশিক্ষণ নিয়ে শিক্ষকরা এসব শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেবেন।

তারা শুধু শেখাবেন তা-ই নয়, শিক্ষকদের মানবিক ও নৈতিক মূল্যবোধে গুণান্বিত হতে হবে। শিক্ষকরা হবেন সত্যিকার অর্থেই আদর্শ শিক্ষক। ঘটনাচক্রে শিক্ষক হবেন না, শিক্ষকতা পেশাকে স্বপ্ন হিসেবে ধরেই আসতে হবে। তাহলেই আমরা কাঙ্ক্ষিত মান নিশ্চিত করতে পারবো।

মন্ত্রীর এই পোস্টে কয়েক হাজার লাইক ও পাঁচ শতাধিক কমেন্টস পড়েছে। যেখানে জাহিদ সোহেল নামে একজন লিখেছেন, একমত মাননীয় মন্ত্রী মহোদয় কিন্তু ঘটনাচক্রে ঘটনা ঘটছে উল্টো! এখানে অধিকাংশ শিক্ষক হচ্ছেন নানা কারণে! কোনো ব্রতে নয়! শিক্ষকদের নানান দিক দিয়ে মর্যাদাহীন করে রাখা হয়েছে।

তাদের পদে পদে বিব্রত করা হচ্ছে। আত্মমর্যাদাহীন শিক্ষকগণের পক্ষে আত্মমর্যাদাবাণ, মানবিক জাতি গড়া কিছুতেই সম্ভব নয়! দয়াকরে শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি করুন। প্রাথমিক হতে বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগ উন্নত বিশ্বের মত মেধা ও যোগ্যতার ভিত্তিতে করুন।

সূত্র : ইত্তেফাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *