ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

লাদেন হত্যার মুহূর্তটি কখনোই ভুলবো না : বাইডেন

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
মার্কিন প্রেসিডেন্ট

নাইন-ইলেভেনে যারা তাদের প্রিয়জন হারিয়েছেন, তাদের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলাম, নিহতদের আমরা কখনোই ভুলব না। আবারও কোনো হামলা থেকে মাতৃভূমিকে রক্ষার ব্যাপারে যুক্তরাষ্ট্র একচুলও ছাড় দেবে না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আলকায়দা প্রধান ওসামা বিন লাদেন হত্যার মুহূর্তটিকে কখনোই ভুলবো না। বিন লাদেন হত্যার ১০ বছর পূর্তিতে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহারের বিষয়টি ফের নিশ্চিত করে তিনি এ কথা বলেন।

হোয়াইট হাউস থেকে দেয়া এক বিবৃতিতে বাইডেন বলেন, আমরা বিন লাদেনকে নরকের দরজা পর্যন্ত তাড়া করেছি এবং শেষপর্যন্ত তাকে পাকড়াও করেছি।

তিনি বলেন, নাইন-ইলেভেনে যারা তাদের প্রিয়জন হারিয়েছেন, তাদের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলাম, নিহতদের আমরা কখনোই ভুলব না। আবারও কোনো হামলা থেকে মাতৃভূমিকে রক্ষার ব্যাপারে যুক্তরাষ্ট্র একচুলও ছাড় দেবে না।

এসময় বাইডেন আলকায়দা নেতাকে হত্যার জন্য গোপন অপারেশনের অনুমতি দেওয়ায় তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং যারা অভিযানে অংশ নিয়েছিলেন, তাদের প্রশংসা করেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা অত্যন্ত সফলতার সঙ্গে বিন লাদেনকে খুঁজে বের করেছিলেন।

আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার প্রসঙ্গে বাইডেন বলেন, আলকায়দা সেখানে পুরোপুরি পর্যুদস্ত হয়েছে। তারপরও যেকোনো সন্ত্রাসী হামলার ব্যাপারে যুক্তরাষ্ট্র সবসময় সজাগ থাকবে।

গত মাসে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহারের ঘোষণা দেন বাইডেন। সেনা প্রত্যাহার এরইমধ্যে শুরু হয়ে গেছে।

সূত্র : এএফপি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *