ভবন

রাজাকারের তালিকা চূড়ান্ত করার সুপারিশ

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল গৃহীত পরিকল্পনাসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কাউন্সিলের নির্বাচনের প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা হয়।

ঢাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সঠিকভাবে যাচাই-বাছাই করে রাজাকারের তালিকা চূড়ান্ত করার সুপারিশ করা হয়েছে।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, মেজর অবঃ রফিকুল ইসলাম, বীর উত্তম, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ সভায় অংশগ্রহণ করেন।

সভায় বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের অগ্রগতি, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল গৃহীত পরিকল্পনাসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কাউন্সিলের নির্বাচনের প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা হয়।

বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা বৃদ্ধির লক্ষ্যে শারিরীক পরীক্ষা-নিরীক্ষা এবং ঔষধ ক্রয়ের প্রয়োজনীয় অর্থ বৃদ্ধির ব্যবস্থা গ্রহণের জন্য সভায় সুপারিশ করা হয়।

সভায় বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের লক্ষ্যে জেলা ও উপজেলার সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে যথাশীঘ্র চূড়ান্ত তালিকা প্রকাশের সুপারিশ করা হয়। পরবর্তী প্রজন্মকে অবহিত করার উদ্দেশ্যে বঙ্গবন্ধু কর্ণার ও পাঠাগার স্থাপনের পরমর্শ দেয়া হয়।

Share on facebook
Share on twitter
Share on google
Share on whatsapp
Share on email
Share on facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *