ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার

মোদিকে সরানোই একমাত্র লক্ষ্য : মমতা

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
মূখ্যমন্ত্রী

দেশকে বাঁচাতে গেলে সবাইকে এক হয়ে অবিজেপি সরকারকে এক মঞ্চে এনে মোদির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সেই লক্ষ্যে দেশে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আমাদের অবিজেপি রাজ্যগুলোকে এক হয়ে গড়তে হবে যৌথ মঞ্চ। তাহলেই কেবল মোদি অন্যান্য অবিজেপিশাসিত রাজ্যকে হয়রানি করতে পারবেন না।

দেশ থেকে মোদিকে হটানোই এখন একমাত্র লক্ষ্য বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেই জন্য নতুন করে কাজ শুরু করেছেন বলেও জানান তিনি। কলকাতায় দিল্লির কৃষক আন্দোলনের নেতা রাজেশ টিকায়েতসহ অন্য নেতারা সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন।

কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত ভারতজুড়ে আন্দোলন চলবে হুমকি দিয়ে মমতা বন্দোপাধ্যায় বলেন, কৃষকদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা তাদের আন্দোলনের পক্ষে সমর্থন জুগিয়ে যাবো। দেশকে বাঁচাতে এবং মোদিকে সরাতে হলে এই আন্দোলন চলমান রাখা আবশ্যক।

তিনি বলেন, দেশকে বাঁচাতে গেলে সবাইকে এক হয়ে অবিজেপি সরকারকে এক মঞ্চে এনে মোদির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সেই লক্ষ্যে দেশে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আমাদের অবিজেপি রাজ্যগুলোকে এক হয়ে গড়তে হবে যৌথ মঞ্চ। তাহলেই কেবল মোদি অন্যান্য অবিজেপিশাসিত রাজ্যকে হয়রানি করতে পারবেন না।

আমাদের দরকার দেশে অবিজেপি সরকার। একইসঙ্গে বিজেপিশাসিত রাজ্যের বিরোধী দলগুলোকে নিয়ে একটি যৌথ মঞ্চ গড়ে তোলা। এই মঞ্চ দিয়েই আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে মোদিকে সরানো হবে, যোগ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, মোদি সরকার ভারতের অর্থনীতি ধ্বংস করেছে। এ ছাড়া কৃষি, শিল্প, শিক্ষা ও স্বাস্থ্যখাতে চরম দুর্গতি এনেছে। তাদের হটানোর জন্য ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *