ঢাকা, ১০ মে ২০২১, সোমবার

মেক্সিকোতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় নিহত ১৫

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ট্রেন

চলন্ত গাড়ির উপর ট্রেনসহ ব্রিজ ভেঙে পড়ে। এখনো ট্রেনটির ঠিক নিচে একটি গাড়ি আটকে রয়েছে। প্রশাসন উদ্ধার কাজ শুরু করেছে। অনেকেই মেট্রোর ঝুলন্ত অংশে এখনও আটকে রয়েছেন। তাদের সাবধানে নামিয়ে আনার চেষ্টা করছেন উদ্ধারকারী দল। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মেক্সিকোর রাজধানীতে ভেঙে পড়ল মেট্রো রেলের ওভারব্রিজ। ট্রেন যাওয়ার সময়েই হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ব্রিজের ভাঙা অংশ থেকে নিচের রাস্তায় ঝুলতে থাকে মেট্রোর বগি।

মেক্সিকো সিটির এই ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত ৭০ জনেরও বেশি যাত্রী। স্থানীয় সময় সোমবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

ব্রিজটি যে অংশে ভেঙে পড়ে, তার ঠিক নিচেই ব্যস্ত রাস্তা। সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টা দিকে এ ঘটনা ঘটে। নিচে চলন্ত গাড়ির উপর ট্রেনসহ ব্রিজ ভেঙে পড়ে।

উদ্ধারকারীদের মতে, এখনো ট্রেনটির ঠিক নিচে একটি গাড়ি আটকে রয়েছে। প্রশাসন উদ্ধার কাজ শুরু করেছে। অনেকেই মেট্রোর ঝুলন্ত অংশে এখনও আটকে রয়েছেন।

তাদের সাবধানে নামিয়ে আনার চেষ্টা করছেন উদ্ধারকারী দল। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছেন মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শেইনবাম।

তিনি বলেন, দমকল বাহিনী, বিপর্যয় মোকাবিলা বাহিনীর উদ্ধারকারীরা উদ্ধার কাজ চালাচ্ছে। নিকটস্থ প্রতিটি হাসপাতালে দ্রুত আহতদের নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সূত্র : দ্যা গার্ডিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *