ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার

বিধিনিষেধে শিথিলতা দেখালে খারাপ হতে পারে করোনা পরিস্থিতি

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
লোগো

সীমান্তবর্তী অনেক জেলায় করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। বিশেষ করে জয়পুরহাটে শতকরা হিসেবে শনাক্তের হার ২৫ শতাংশের বেশি, চাঁপাইনবাবগঞ্জে ২৯ শতাংশের বেশি, রাজশাহীতে ২৩ শতাংশের বেশি। এসব জায়গায় লকডাউন বা বিধিনিষেধ আরোপ করায় স্থিতি অবস্থা আছে। এটি যদি অব্যাহত রাখা যায়, তাহলে ঊর্ধ্বগতি থেকে আমরা রেহাই পেতে পারি। আর শিথিলতা দেখালে পরিস্থিতি খারাপ হতে পারে।

ঢাকা : স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেছেন, দেশের সীমান্তবর্তী জেলাগুলোতে করোনা সংক্রমণের হার এখনো ঊর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতে সংক্রমণ রোধে বিধিনিষেধ বাস্তবায়নে শিথিলতা দেখালে পরিস্থিতি খারাপ হতে পারে।

৯ জুন বুধবার করোনা বিষয়ক ভার্চুয়াল বুলেটিনে এ আশঙ্কার কথা বলেন তিনি। তিনি বলেন, সীমান্তবর্তী অনেক জেলায় করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। বিশেষ করে জয়পুরহাটে শতকরা হিসেবে শনাক্তের হার ২৫ শতাংশের বেশি, চাঁপাইনবাবগঞ্জে ২৯ শতাংশের বেশি, রাজশাহীতে ২৩ শতাংশের বেশি।

এসব জায়গায় লকডাউন বা বিধিনিষেধ আরোপ করায় স্থিতি অবস্থা আছে। এটি যদি অব্যাহত রাখা যায়, তাহলে ঊর্ধ্বগতি থেকে আমরা রেহাই পেতে পারি। আর শিথিলতা দেখালে পরিস্থিতি খারাপ হতে পারে। টিকা বিষয়ে ডা. নাজমুল ইসলাম বলেন, আশা করছি শিগগিরই আমরা প্রথম ডোজের টিকাদান কর্মসূচি চালু করতে পারবো।

দ্বিতীয় ডোজের টিকার জন্য যারা অপেক্ষমাণ, তারাও যথা সময়ে টিকা পেয়ে যাবেন। ফাইজারের টিকা নিয়ে তিনি বলেন, রাজধানী ঢাকা মহানগরীর নির্দিষ্ট হাসপাতালে এই টিকা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *