ঢাকা, ১৪ এপ্রিল ২০২১, বুধবার

বাংলাদেশের স্বাধীনতার সূর্বণজয়ন্তী উদযাপন করবে ভারত

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ভারতীয় হাইকমিশনার

১৯৭১ সাল থেকেই ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে। বাংলাদেশ ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী। একাত্তর সালে যে সম্পর্ক হয়েছিলো, সেটি এখনো রয়েছে। ভবিষ্যতে এ দুই দেশের সম্পর্ক আরো ভালো হবে।

ঢাকা : ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ভারতও বাংলাদেশের স্বাধীনতার সূর্বণজয়ন্তী উদযাপন করবে।

১ মার্চ সোমবার জাতীয় প্রেস ক্লাবে এর মিডিয়া সেন্টার উদ্বোধন করে তিনি এ কথা বলেন। এ বছর বাংলাদেশের স্বাধীনতার সূর্বণজয়ন্তী উদযাপিত হবে। এ আয়োজন দুই দেশ একসঙ্গে উদযাপন করবে।

বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ১৯৭১ সাল থেকেই ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে। বাংলাদেশ ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী। একাত্তর সালে যে সম্পর্ক হয়েছিলো, সেটি এখনও রয়েছে। ভবিষ্যতে এ দুই দেশের সম্পর্ক আরো ভালো হবে।

তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাব সাংবাদিকদের পেশাগত কাজে ভূমিকা রাখছে। এখানে শুধু সাংবাদিকই নয় কবি, লেখক, চলচ্চিত্র নির্মাতারাও রয়েছেন। আমরা প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উন্নয়ন কাজের সহযোগী হতে পেরে আনন্দিত। ভারত ভবিষ্যতে যদি সুযোগ পায়, আরও ভূমিকা রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকেই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক। সে সম্পর্ক এখন সবচেয়ে ভালো পর‌্যায়ে রয়েছে। সরকারের সঙ্গে সরকারের সম্পর্ক রয়েছে। একই সঙ্গে দুই দেশের জনগণের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। সে সঙ্গে দুই দেশের গণমাধ্যমের মধ্যেও সহযোগিতা বাড়াতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *