ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার

ফেসবুক-টুইটার বন্ধ করে দেয়া উচিত : ট্রাম্প

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
মার্কিন প্রেসিডেন্ট

এ ব্যাপারে বিশ্বের অন্য দেশগুলোর উচিত নাইজেরিয়াকে অনুসরণ করা। নাইজেরিয়াকে অভিনন্দন জানিয়ে ট্রাম্প বলেন, বিশ্বের অন্য দেশগুলোর নাইজেরিয়াকে অনুসরণ করা উচিত। নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির একটি পোস্ট টুইটার মুছে দেয়ার কারণে ৪ জুন নাইজেরিয়া সরকার সে দেশে অনির্দিষ্টকালের জন্য টুইটার নিষিদ্ধ করে।

নাইজেরিয়া সরকার টুইটার বন্ধ করে দেয়ার পদক্ষেপকে স্বাগত জানিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দেশে দেশে টুইটার ও ফেসবুক বন্ধ করে দেয়া উচিত।

৮ জুন মঙ্গলবার এক বিবৃতিতে ট্রাম্প টুইটার ও ফেসবুক বন্ধ করে দিতে বিভিন্ন দেশের প্রতি আহ্বান জানিয়েছেন। এরই মধ্যে নাইজেরিয়া সরকার টুইটার বন্ধ করে দিয়েছে। দেশটির এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন ট্রাম্প।

তিনি বলেছেন, এ ব্যাপারে বিশ্বের অন্য দেশগুলোর উচিত নাইজেরিয়াকে অনুসরণ করা। নাইজেরিয়াকে অভিনন্দন জানিয়ে ট্রাম্প বলেন, বিশ্বের অন্য দেশগুলোর নাইজেরিয়াকে অনুসরণ করা উচিত।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির একটি পোস্ট টুইটার মুছে দেয়ার কারণে ৪ জুন নাইজেরিয়া সরকার সে দেশে অনির্দিষ্টকালের জন্য টুইটার নিষিদ্ধ করে। টুইটারে ট্রাম্প স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছে। ফেসবুকেও তিনি নিষেধাজ্ঞার পথে। এ কারণে ট্রাম্প বেশ ক্ষুব্ধ।

কারণ তিনি আগের মতো ভক্ত-অনুরাগী-সমর্থকদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। আর এজন্য তাকে বিবৃতি দেয়ার ওপরই নির্ভর করতে হচ্ছে।

সূত্র : বিবিসি, নিউইয়র্ক টাইমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *