ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

প্রয়োজনের অতিরিক্ত পণ্য না কেনার আহ্বান

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
মন্ত্রণালয়

রমজানে যেসব পণ্যের বেশি চাহিদা থাকে সেগুলোর ১০ থেকে ১২ শতাংশ টিসিবির মজুদ রয়েছে। রমজান উপলক্ষে সংস্থাটি সাশ্রয়ী মূল্যে ২৬ হাজার ৫০০ টন ভোজ্যতেল, ১৮ হাজার টন চিনি, ১২ হাজার টন মসুর ডাল, ৮ হাজার টন ছোলা ও ৬ হাজার টন পেঁয়াজ বিক্রি করবে।

ঢাকা : দেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ পর্যাপ্ত রয়েছে। তাই প্রয়োজনের অতিরিক্ত নিত্যপণ্য না কেনার আহ্বান জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

৪ এপ্রিল রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আব্দুল লতিফ বকসীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। তাই স্বাভাবিক ক্রয়ে আস্থা রাখতে বলা হয়েছে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ জানিয়েছে, এ বছর নিত্যপণ্যের দাম বাড়তি থাকার কারণে পণ্য বিক্রি কার্যক্রম বাড়িয়েছে টিসিবি। রমজানে যেসব পণ্যের বেশি চাহিদা থাকে সেগুলোর ১০ থেকে ১২ শতাংশ টিসিবির মজুদ রয়েছে। রমজান উপলক্ষে সংস্থাটি সাশ্রয়ী মূল্যে ২৬ হাজার ৫০০ টন ভোজ্যতেল, ১৮ হাজার টন চিনি, ১২ হাজার টন মসুর ডাল, ৮ হাজার টন ছোলা ও ৬ হাজার টন পেঁয়াজ বিক্রি করবে।

এছাড়া রমজান উপলক্ষে ট্রাকের সংখ্যা বাড়িয়ে ৫০০টি করা হয়েছে। এর মধ্যে রাজধানীতে পণ্য বিক্রি করবে ১০০টি ট্রাক। এসব পণ্য ১ এপ্রিল থেকে ই-কমার্সের মাধ্যমে বিক্রি করছে সংস্থাটি। কেউ ট্রাক থেকে না কিনলে ই-কমার্স অথবা সরাসরি বিক্রয় কেন্দ্রের মাধ্যমেও এসব পণ্য কিনতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *