ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

প্রকল্প বাস্তবায়নে আন্তরিক হয়ে কাজ করুন

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
প্রতিমন্ত্রী নসরুল হামিদ

নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প অগ্রগতি সম্পন্ন প্রকল্প সমুহের তদারকি বাড়ানো প্রয়োজন। পরিদর্শনের জটিলতার জন্য বিদেশ হতে মালামাল আনতে বিলম্ব প্রসঙ্গে তিনি বলেন, দ্রুত প্রকল্প বাস্তবায়নের স্বার্থে প্রয়োজনে তৃতীয় পক্ষের মাধ্যমে পরিদর্শন করা যেতে পারে।

ঢাকা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, প্রকল্প বাস্তবায়নে পেশাদায়িত্বের সাথে আন্তরিক হয়ে কাজ করুন। দেশ ও জনগণের প্রতি মমত্ববোধ থেকে কাজ করলে প্রকল্প বাস্তবায়ন শুধু দ্রুতই হবে না ক্রুটি হীনও হবে।

৩১ মার্চ বুধবার বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্প সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন। তিনি আরো বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প অগ্রগতি সম্পন্ন প্রকল্প সমুহের তদারকি বাড়ানো প্রয়োজন।

পরিদর্শনের জটিলতার জন্য বিদেশ হতে মালামাল আনতে বিলম্ব প্রসঙ্গে তিনি বলেন, দ্রুত প্রকল্প বাস্তবায়নের স্বার্থে প্রয়োজনে তৃতীয় পক্ষের মাধ্যমে পরিদর্শন করা যেতে পারে।

বিদ্যুৎ বিভাগ ২০২০-২১ অর্থবছরে মোট ৯৮ বিনিয়োগ ৮২টি, টি.এ ১০ টি ও নিজস্ব অর্থায়নে ৬ টি প্রকল্প বাস্তবায়ন করছে। এডিপি বরাদ্দ ২৪৭৬৮.২২ কোটি টাকা। প্রকল্প বাস্তবায়নে ফেব্রুয়ারি ২০২১পর্যন্ত আর্থিক অগ্রগতি ৪৬.২৭ ভাগ ও ভৌত অগ্রগতি ৪৩.২১ ভাগ। জাতীয় অগ্রগতি ৩৩.৩২ ভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *