ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার

পিএসজিতে নতুন চুক্তি করলেন নেইমার

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
তারকা খেলোয়াড়

এ বিষয়ে শিগগিরই অনুষ্ঠানিক ঘোষণা দিবে ফরাসি ক্লাবটি। নেইমারের আগের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালের জুনে। সে হিসেবে আর বছরখানেক ছিল চুক্তির মেয়াদ। খেলোয়াড়দের চুক্তির মেয়াদ যতই কমে তার সম্ভাব্য দামও ততো কমতে থাকে। সেই হিসেবেই নেইমারকে ফিরে পাওয়ার স্বপ্ন বড় হচ্ছিল বার্সা সমর্থকদের।

২০১৭ সালের আগস্টে পিএসজিতে নাম লেখানোর পর থেকে প্রতি মৌসুমেই নেইমারের বার্সেলোনায় ফিরে আসার গুঞ্জন উঠেছে।

পিএসজির সঙ্গে নেইমারের চুক্তির মেয়াদ কমে আসছিল বলে বার্সা সমর্থকদের প্রত্যাশা আরও বাড়ছিল। কিন্তু এই প্রত্যাশায় বুঝি ফুলস্টপ মেরে দিল পিএসজি।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার এক প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজির প্রস্তাবিত নতুন চুক্তিতে সাক্ষর করেছেন নেইমার। ফরাসি সংবাদমাধ্যম লেকিপও একই খবর প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, নতুন চুক্তি হয়েছে ২০২৬ সাল পর্যন্ত। পিএসজির পক্ষ থেকে অবশ্য এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়নি।

তবে সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, এ বিষয়ে শিগগিরই অনুষ্ঠানিক ঘোষণা দিবে ফরাসি ক্লাবটি। নেইমারের আগের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালের জুনে। সে হিসেবে আর বছরখানেক ছিল চুক্তির মেয়াদ। খেলোয়াড়দের চুক্তির মেয়াদ যতই কমে তার সম্ভাব্য দামও ততো কমতে থাকে।

সেই হিসেবেই নেইমারকে ফিরে পাওয়ার স্বপ্ন বড় হচ্ছিল বার্সা সমর্থকদের। শোনা যাচ্ছিল, চরম আর্থিক সংকট দেখা দিলেও ক্লাবটির নয়া নির্বাচিত সভাপতি হুয়ান লাপোর্তা নেইমারকে ঘিরেই আগামীর স্বপ্ন বুনছিলেন। ক্লাবের আর্থিক, ক্রীড়া ও বিপণন-সব ধরণের প্রকল্পের কেন্দ্রীয় অংশ হিসেবে নাকি ব্রাজিলিয়ান তারকার কথা ভাবছিলেন তিনি।

মৌসুম শেষে পিএসজিকে আবারও আনুষ্ঠানিক প্রস্তাব দেয়ার কথা চিন্তা করছিল বার্সেলোনা। কিন্তু মার্কার খবর সত্য হলে তার কোনটিই সম্ভব হচ্ছে না। নতুন চুক্তি হয়ে গেলে নেইমারকে ফিরে পাওয়া চিন্তা কার্যত বাদই দিয়ে দিতে হবে বার্সেলোনাকে।

বলা হচ্ছে, নতুন চুক্তিতে নেইমার কর ছাড়াই আগামী পাঁচ বছর মৌসুমে তিন কোটি ইউরো কামাবেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগ জিতলে বিশাল অঙ্কের বোনাস তো আছেই।

পিএসজি যে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে আছে সেটা গত দুই মৌসুমের পারফরম্যান্সে ভালোই বুঝা যাচ্ছে। গতবার ফাইনাল খেলেছে পিএসজি। এবার ম্যানচেস্টার সিটির কাছে হেরে বিদায় নিয়েছে সেমিফাইনালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *