বিএনপি নেতা

পাড়া-মহল্লার সন্ত্রাসীরা এখন দেশের পলিসি নিয়ন্ত্রণ করে

মূল যে উদ্দেশ্য নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল, একটি গণতান্ত্রিক রাষ্ট্র হবে, সেখানে ক্ষমতার মালিক হবে জনগণ, সেটিই আজ নেই। জনগণ ভোট দিয়ে সরকার নির্বাচিত করতে পারে না।

ঢাকা : বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, মাফিয়ারা এখন দেশ নিয়ন্ত্রণ করছে। দেশের বিভিন্ন পাড়া-মহল্লায় যারা সন্ত্রাসী ছিল, তারা নাকি এখন দেশের পলিসি নিয়ন্ত্রণ করে।

২১ ফেব্রুয়ারি রবিবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত ১৩ বছর ধরে দেশে গণতন্ত্র নেই। দেশে একদলীয় সরকার প্রবর্তন করা হয়েছে। ইশরাক বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে এসে আজকে স্বাধীনতার ‘স্ব’- ও বাংলাদেশে নেই।

মূল যে উদ্দেশ্য নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল, একটি গণতান্ত্রিক রাষ্ট্র হবে, সেখানে ক্ষমতার মালিক হবে জনগণ, সেটিই আজ নেই। জনগণ ভোট দিয়ে সরকার নির্বাচিত করতে পারে না। আমি জনগণকে আহ্বান জানাবো, আপনারা আপনাদের চেতনাকে জাগ্রত করুন।

স্বাধীনতার এই ৫০ বছর পরে এসে আপনারা স্বাধীনতাকে কিভাবে রক্ষা করতে হয়, সেটি দেখিয়ে দিন। স্বাধীনতা অর্জন করা সহজ কিন্তু রক্ষা করা কঠিন। সেই রক্ষা করার পথও আপনারা খুঁজে বের করবেন।

Share on facebook
Share on twitter
Share on google
Share on whatsapp
Share on email
Share on facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *