ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার

নারীর সুস্বাস্থ্য ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা জরুরি

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ড. শিরীন শারমিন চৌধুরী

ট্র‍্যাভেলেটস অব বাংলাদেশ- ভ্রমণকন্যা ২০১৬ সাল থেকে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন নিশ্চিতকরণে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অসংখ্য প্রতিভাবান নারী-মা-বোনেরা ছড়িয়ে আছেন, তাদের ক্ষমতায়নে কাজ করার উদ্দেশ্যে এ অলাভ জনক সংগঠনটি কাজ শুরু করেছিল।

ঢাকা : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সামাজিক-অর্থনৈতিক ক্ষমতায়নের পাশাপাশি নারীর সুস্বাস্থ্য ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণ জরুরি।

২৯ মে শনিবার ট্র‍্যাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমণকন্যা আয়োজিত ‘মিন্সট্রুয়াল হেলথ অ্যাওয়্যারনেস উইক উপলক্ষে সপ্তাব্যাপী আয়োজিত অনলাইন ইভেন্টে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে স্পিকার এসব কথা জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ট্র‍্যাভেলেটস অব বাংলাদেশ- ভ্রমণকন্যা ২০১৬ সাল থেকে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন নিশ্চিতকরণে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অসংখ্য প্রতিভাবান নারী-মা-বোনেরা ছড়িয়ে আছেন, তাদের ক্ষমতায়নে কাজ করার উদ্দেশ্যে এ অলাভজনক সংগঠনটি কাজ শুরু করেছিল।

সামাজিক-অর্থনৈতিক ক্ষমতায়নের পাশাপাশি নারীর সুস্বাস্থ্য ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণ জরুরি। এজন্য সকলের সম্মিলিত প্রয়াস প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *