ঢাকা, ১৪ এপ্রিল ২০২১, বুধবার

নতুন কোনো দল গঠন করছি না : ট্রাম্প

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
মার্কিন প্রেসিডেন্ট

ফ্লোরিডায় অনুষ্ঠিত রক্ষণশীল ওই সম্মেলনে ট্রাম্প বলেন, আমরা আগের মতো ঐক্যবদ্ধ এবং শক্তিশালী হয়ে উঠব। আমরা আমেরিকাকে বাঁচাতে এবং শক্তিশালী করব। আমরা উগ্রবাদ, সমাজতন্ত্রের আক্রমণের বিরুদ্ধে লড়াই করব।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমি নতুন কোন দল গঠন করছি না। রিপাবলিকান পার্টিকে আরো ঐক্যবদ্ধ করতে কাজ করবেন তিনি।

২৮ ফেব্রুয়ারি রোববার রিপাবলিকান পার্টির রাজনৈতিক সম্মেলনে তিনি বলেন, নতুন কোন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা নেই। এটি ভুয়া খবর। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ওয়াশিংটন ছেড়ে যাবার পর ট্রাম্পের প্রথম জনসম্মুখে ভাষণ ছিল এটি।

ফ্লোরিডায় অনুষ্ঠিত রক্ষণশীল ওই সম্মেলনে ট্রাম্প বলেন, আমরা আগের মতো ঐক্যবদ্ধ এবং শক্তিশালী হয়ে উঠব। আমরা আমেরিকাকে বাঁচাতে এবং শক্তিশালী করব। আমরা উগ্রবাদ, সমাজতন্ত্রের আক্রমণের বিরুদ্ধে লড়াই করব। তিনি বলেন, রিপাবলিকান ভোটকে বিভক্ত করবে এমন কোন কাজ তিনি করবেন না।

এর আগে জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর তার প্রথম বক্তৃতায় তিনি ২০২৪ সালে আবারো প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। ট্রাম্প বাইডেনের তীব্র সমালোচনা করে বলেন, তারা কেবল হোয়াইট হাউসকে হারিয়েছে। তবে কে জানে, আমি তাদের তৃতীয়বারের মতো পরাজিত করার সিদ্ধান্ত নিতে পারি।

ট্রাম্পের এই ভাষণ অভিশংসন মামলায় খালাস পাওয়ার কয়েক সপ্তাহ পরে আসল। রক্ষণশীল ওই সম্মেলনে ট্রাম্পের উপস্থিতি রিপাবলিকান পার্টির ওপর তার ক্রমাগত প্রভাবকে উপস্থাপন করে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই সম্মেলনের চূড়ান্তভাবে ট্রাম্পপন্থী ছিল, এতে বক্তাদের মধ্যে টেক্সাসের সিনেটর টেড ক্রুজ এবং ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রসহ অনুগতরা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *