ঢাকা, ১৪ এপ্রিল ২০২১, বুধবার

দ্বিতীয় ধাপে আরো ৭৮ হাজার ভ্যাকসিন এসেছে যশোরে 

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ভ্যাকসিন

গত বারের থেকে যাওয়া দু’হাজার ডোজের সাথে নতুন ৭৮ হাজার যোগ করে এখন আমাদের হাতে মোট ৮০ হাজার ডোজ ভ্যাকসিন রয়েছে। এ মুহুর্তে নিয়ম মেনে সেগুলো সংরক্ষণ করা হচ্ছে। আগামীকাল আমরা অন্যান্য উপজেলার সাথে কথা বলে তাদের চাহিদা জানবো।

নিজস্ব প্রতিবেদক : করোনা প্রতিরোধে যশোরে দ্বিতীয় ধাপে আরো ৭৮ হাজার ডোজ ভ্যাকসিন এসেছে।

বুধবার সকালে এসব ভ্যাকসিন বুঝে নেন যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন। এসময় উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মি. শাহীন জানান, প্রথম ধাপে যশোরে ১ লাখ ২০ হাজার ডোজ ভ্যাকসিন এসেছিল। সেগুলো রোটেশন অনুযায়ী যশোরের ৮টি উপজেলাতেই বিতরণ করা হয়। সেবার শুরুতে ভ্যাকসিন নিতে মানুষের মধ্যে কম আগ্রহ থাকলেও পরবর্তীতে তা কেটে যায়।

এক পর্যায়ে ভ্যাকসিন প্রার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় হিমশিমও খেতে হয়েছে কর্তব্যরতদের। ওই ধাপে এখন পর্যন্ত ১ লাখ ১৭ হাজার ৯৭০ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছিলো। মি. শাহীন আরো জানান, গত বারের থেকে যাওয়া দু’হাজার ডোজের সাথে নতুন ৭৮ হাজার যোগ করে এখন আমাদের হাতে মোট ৮০ হাজার ডোজ ভ্যাকসিন রয়েছে।

এ মুহুর্তে নিয়ম মেনে সেগুলো সংরক্ষণ করা হচ্ছে। আগামীকাল আমরা অন্যান্য উপজেলার সাথে কথা বলে তাদের চাহিদা জানবো। তার ওপর ভিত্তি করে এগুলো সরবরাহ করা হবে।

তিনি বলেন, এখন পর্যন্ত যশোর সদরে সবচেয়ে বেশী সংক্রমণের হার লক্ষ্য করা যাচ্ছে। সুতরাং চাহিদার সাথে তাল মিলিয়েই ভ্যাকসিন প্রদান সমন্বয় করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *