ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার

দেশের জটিল সব গ্রন্থি উন্মোচন করতে সর্বাত্মক চেষ্টা চালোবো

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
সাইয়েদ ইব্রাহিম রায়িসি

প্রিয় দেশবাসীর মনে দেশের ভবিষ্যৎ নিয়ে যে আশার সঞ্চার হয়েছে তা যেন আরও বৃদ্ধি পায়-সে লক্ষ্যে নতুন সরকার কাজ করে যাবে। পুরো জাতি ও সরকার পরস্পরের পরিপূরক হিসেবে যেন একটি উজ্জ্বল ও মনোরম জীবনযাপন করতে পারে এবং সরকারের প্রতি যেন দেশবাসীর আস্থা ও বিশ্বাস আরও বৃদ্ধি পায় সে লক্ষ্যে তার সরকার কাজ করে যাবে।

ইরানের ১৩ তম প্রেসিডেন্ট ড. ইব্রাহিম রায়িসি বলেছেন, দেশের জটিল সব গ্রন্থি উন্মোচন করার জন্য আমরা সর্বাত্মক চেষ্টা চালোবো। ভোট কেন্দ্রে জনগণের স্বতস্ফূর্ত উপস্থিতি আগামি সরকারকে সহায়তার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে।

বার্তা সংস্থা ইরানপ্রেস জানিয়েছে, সংসদ স্পিকারের সঙ্গে সাক্ষাতের ঘণ্টাখানেক পর সাংবাদিকদের জানান, একটি নতুন সরকার গঠনের ক্ষেত্রে আমরা ইরানের জাতীয় সংসদ, সংসদ সদস্যগণ, স্পিকারসহ দেশের সকল চিন্তাবিদ ও বুদ্ধিজীবীদের পরামর্শ নিয়ে এগিয়ে যাবো।

তিনি বলেন, প্রিয় দেশবাসীর মনে দেশের ভবিষ্যৎ নিয়ে যে আশার সঞ্চার হয়েছে তা যেন আরো বৃদ্ধি পায়-সে লক্ষ্যে নতুন সরকার কাজ করে যাবে। পুরো জাতি ও সরকার পরস্পরের পরিপূরক হিসেবে যেন একটি উজ্জ্বল ও মনোরম জীবনযাপন করতে পারে এবং সরকারের প্রতি যেন দেশবাসীর আস্থা ও বিশ্বাস আরও বৃদ্ধি পায় সে লক্ষ্যে তার সরকার কাজ করে যাবে।

সাইয়েদ ইব্রাহিম রায়িসি আরো বলেন, আমি দেশের প্রিয় জনগণ এবং সম্মানিত প্রার্থীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই যাঁরা প্রেসিডেন্ট নির্বাচনকে আনন্দঘন ও উৎসবমূখর করে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

সবার আগে আমি ইসলামি বিপ্লবের সর্বোচ্চ নেতার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই যিনি নয়া সরকার গঠনের লক্ষ্যে প্রেসিডেন্ট নির্বাচনের এমন স্বতস্ফূর্ত ও উৎসবমূখর পরিবেশ তৈরি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

এর আগে তিনি বিদায়ী প্রেসিডেন্ট ড. রুহানির সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের বলেন, জনগণ তাঁর ওপর আস্থা ও বিশ্বাস রাখার কারণে তিনি আল্লাহর প্রতি কৃতজ্ঞ। তাদের আস্থা ও বিশ্বাস তাঁর দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, তাঁর সরকার জনগণের প্রত্যাশা পূরণে যথাসাধ্য চেষ্টা চালাবে।

নব নির্বাচিত প্রেসিডেন্ট আরও বলেন, আমি আমাদের সকল অভিভাবক বিশেষ করে সেইসব অনুসরনীয় ধর্মীয় ব্যক্তিত্বদের ধন্যবাদ জানাই যাঁরা তাদের বক্তব্য ও বিবৃতির মধ্য দিয়ে নির্বাচনে জনগণের বিশাল উপস্থিতি নিশ্চিত করার জন্য নিরলস ও আন্তরিক প্রচেষ্টা চালিয়েছেন।

সূত্র : পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *