ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

ডক্টরেট ডিগ্রি পেলেন মমতাজ

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest

আমি জীবনে অনেক সম্মাননা অর্জন করেছি। কিন্তু এবার যা ঘটেছে, তা আমার জীবনের অন্যতম একটি বড় ঘটনা। আমার জন্য অনেক বড় পাওয়া।

লোকগানের জনপ্রিয় শিল্পী ও এমপি মমতাজকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি।

শনিবার ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। মমতাজের হাতে এই সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পি ম্যানুয়েল।

একটি বার্তায় তারা উল্লেখ করে, শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ।

যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার তাকে ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করতে ১০ এপ্রিল সকালের ফ্লাইটে ভারতে রওনা হন মমতাজ।

যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে ১২ এপ্রিল তিনি দেশে ফিরেছেন। এ বিষয়ে মমতাজ বলেন, আমি জীবনে অনেক সম্মাননা অর্জন করেছি। কিন্তু এবার যা ঘটেছে, তা আমার জীবনের অন্যতম একটি বড় ঘটনা। আমার জন্য অনেক বড় পাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *