ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
বাংলাদেশ

১ পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাংলাদেশের রেটিং পয়েন্ট ২২৫। ২৭৭ রেটিং নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে ইংল্যান্ড। ২৭২ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান ভারতের। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করায় র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের।

আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের অবনতিতে এক ধাপ এগিয়ে ৯ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।

৩ মে সোমবার হালনাগাদ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। যেখানে গত বছরের মে মাস থেকে দলগুলোর পারফরমেন্স বিবেচনায় নেয়া হয়েছে।

এছাড়া আগের দুই বছরের পারফরমেন্স বিবেচনায় এসেছে শতকরা ৫০ ভাগ করে। এই দুইয়ে মিলে প্রকাশ করা হয়েছে নতুন র‌্যাঙ্কিং।

এতে ১ পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাংলাদেশের রেটিং পয়েন্ট ২২৫। ২৭৭ রেটিং নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে ইংল্যান্ড। ২৭২ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান ভারতের।

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করায় র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের। ২৬৩ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তিনে। ২৬১ পয়েন্ট নিয়ে চারে নাম্বারে পাকিস্তান।

দুই ধাপ পিছিয়ে অস্ট্রেলিয়া অবস্থান করছে পাঁচে। এরপর রয়েছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। এক ধাপ এগিয়ে আটে শ্রীলঙ্কা আর দুই ধাপ পিছিয়ে দশে নেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *