ধূমকেতুবিডি

ব্যাংক

রূপালী ব্যাংকে চাকরির সুযোগ

ধূমকেতু ডেস্ক : সিনিয়র অফিসার (অ্যাসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার) পদে জনবল নিয়োগ দেবে রাষ্ট্রায়াত্ত রূপালী ব্যাংক লিমিটেড। মঙ্গলবার ব্যাংকার্স সিলেকশন কমিটির তত্ত্বাবধানে নিজস্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করে বাংলাদেশ ব্যাংক। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী পদটিতে ৬০ জন সিনিয়র অফিসার নিয়োগ দেয়া হবে। অনলাইনে আবেদন করা যাবে ২ ডিসেম্বর পর্যন্ত।

বেতন : বিজ্ঞপ্তি অনুসারের বেতন স্কেল ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের বয়স : প্রার্থীর বয়স ১ জুলাই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান সন্তানের ছেলেমেয়েদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

শিক্ষাগত যোগ্যতা : যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন অনুযায়ী বর্তমান প্রচলিত জিপিএ বা ক্ষেত্রমত, সিজিপিএ এর বিপরীতে পূর্বের প্রথম ও দ্বিতীয় বিভাগ/শ্রেণি নিম্নরুপে নির্ধারিত হবে-

(১) এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে জিপিএ ৩.০০ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ জিপিএ ২.০০ থেকে ৩.০০-এর কম দ্বিতীয় বিভাগ;

(২) অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ-এর ক্ষেত্রে অর্জিত সিজিপিএ সমতুল্য শ্রেণি/বিভাগ ৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট স্কেলে ৩.০০ বা তদূর্ধ্ব ৩.৭৫ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ/শ্রেণি ২.২৫ বা তদূর্ধ্ব কিন্ত ৩.০০ এর কম ২.৮৫ বা তদূর্ধ্ব কিন্ত ৩.৭৫-এর কম দ্বিতীয় বিভাগ/শেণি।

* প্রার্থীকে অ্যাপটিটিউট টেস্ট এবং প্রোগ্রামিংসহ ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

* কোনো স্বীকৃত পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্য হতে হবে।

আবেদনের নিয়ম : বাংলাদেশ ব্যাংকের এই ওয়েবসাইট লিংকে প্রবেশ করে চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে এবং আবেদন করা যাবে। (যঃঃঢ়ং://বৎবপৎঁরঃসবহঃ.নন.ড়ৎম.নফ/ড়হষরহবধঢ়ঢ়/লড়নষরংঃ.ঢ়যঢ়) তবে খেয়াল রাখতে হবে যে আবেদনের সর্বোচ্চ সময়সীমা ২ ডিসেম্বর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
November 2020
MTWTFSS
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30 
error: Content is protected !!