ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

গোল সংখ্যা বাড়াতে হবে : মেসি

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest

আমি জানি আমাদের ফুটবল নিয়ে নানা ধরনের মন্তব্য করছেন অনেকে। ওদের হয়তো এই খেলা ভাল লাগছে না। কিন্তু আমি বলব, কাউকে খুশি করতে গিয়ে নিজেদের ছন্দ নষ্ট করা নির্বুদ্ধিতা। মাঠের বাইরে কী হচ্ছে, তা সম্পূর্ণ ভুলে গিয়ে চিন্তা করতে হবে কীভাবে চ্যাম্পিয়ন হতে পারি আমরা।

উরুগুয়ের বিপক্ষে জয় পাল্টে দিয়েছে পুরো দৃশ্যপট। টানা তিন ড্রয়ের পর ম্যাচ জিতে চনমনে আর্জেন্টাইন ক্যাম্প। কোপা আমেরিকাতেও নিজেদের অবস্থান সুসংহত করে নিয়েছে লিওনেল মেসির দল।

‘এ’ গ্রুপে দু’ম্যাচে চার পয়েন্ট নিয়ে দুই নম্বরে তারা। বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে প্যারাগুয়ের বিপক্ষে লড়াইয়ের আগে আত্মবিশ্বাসটাও তুঙ্গে দলটির।

কোচ লিওনেল স্ক্যালোনি জানিয়ে রাখলেন-ছন্দে ফিরতে শুরু করেছে আর্জেন্টিনা। তবে দল যে গোল পাচ্ছে না। ব্রাজিল যেখানে কোপার প্রথম দুই ম্যাচে মেতেছে গোল উৎসবে সেখানে আর্জেন্টিনা ফ্লপ।

উরুগুয়ের বিপক্ষে মাত্র ১-০ গোলে জয়। এ কারণেই সতীর্থদের নিয়ে বসেছিলেন অধিনায়ক মেসি। গোল সংখ্যা বাড়াতে লড়ে যেতে বললেন সতীর্থদের। আশার কথাও শোনালেন আর্জেন্টাইন অধিনায়ক, দেখুন আমাদের এই দল শুধুমাত্র আমার উপরেই নির্ভরশীল নয়।

অনেক ভালো মানের ফুটবলার রয়েছেন, যারা চলতি কোপায় খেলছেন। যদিও ম্যাচে জয়ের সঙ্গে অনেক গোল না করতে পারলে আত্মবিশ্বাস পুরো মাত্রায় ফেরে না। পরের ম্যাচগুলোতে জয়ের সঙ্গে গোলের সংখ্যাও বাড়াতে হবে আমাদের।

তবে আর্জেন্টিনার রক্ষণাত্মক খেলা যে অনেক ভক্তের মন জয় করতে পারছে না সে খবর আছে মেসির কাছে। এনিয়ে চিন্তিত নন তিনি। বরং নির্বিকার হয়েই বললেন, আমি জানি আমাদের ফুটবল নিয়ে নানা ধরনের মন্তব্য করছেন অনেকে। ওদের হয়তো এই খেলা ভাল লাগছে না।

কিন্তু আমি বলব, কাউকে খুশি করতে গিয়ে নিজেদের ছন্দ নষ্ট করা নির্বুদ্ধিতা। মাঠের বাইরে কী হচ্ছে, তা সম্পূর্ণ ভুলে গিয়ে চিন্তা করতে হবে কীভাবে চ্যাম্পিয়ন হতে পারি আমরা।

২৮ বছর নেই কোপার শিরোপা। এমন কী আন্তর্জাতিক ট্রফিও নেই। এখন দৃষ্টিনন্দন ফুটবল খেলে হারার চেয়ে দৃষ্টিকটু ফুটবলে জয় আসলেও খুশি আর্জেন্টাইন শিবির। ট্রফি যে বড্ড প্রয়োজন আলবিসেলেস্তেদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *