ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

খনিজ সম্পদ অন্বেষণে গবেষণা আরো বাড়াতে হবে

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
প্রতিমন্ত্রী নসরুল হামিদ

আধুনিক প্রযুক্তিসহ নিজেদের প্রতিষ্ঠানের উন্নয়ন নিজেদেরকেই করতে হবে। আধুনিক ল্যাব ও ট্রেনিং সেন্টার করার উদ্যোগ নিলে সরকার দ্রুত প্রয়োজনীয় সহযোগিতা করবে। বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ ও শ্রদ্ধা জানানোর এ উদ্যোগ প্রশংসনীয়।

ঢাকা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, খনিজ সম্পদ অন্বেষণে বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদপ্তরকে গবেষণা ও অনুসন্ধান কার্যক্রম আরো বাড়াতে হবে।

২৫ মার্চ  ঢাকায় জিএসবি অফিস ক্যাম্পাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জিএসবি’র বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবারকে মরণোত্তর সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তিসহ নিজেদের প্রতিষ্ঠানের উন্নয়ন নিজেদেরকেই করতে হবে। আধুনিক ল্যাব ও ট্রেনিং সেন্টার করার উদ্যোগ নিলে সরকার দ্রুত প্রয়োজনীয় সহযোগিতা করবে।

নসরুল হামিদ বলেন, বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ ও শ্রদ্ধা জানানোর এ উদ্যোগ প্রশংসনীয়। মুক্তিযুদ্ধের চেতনা আমাদের প্রতিটি কার্যক্রমে ফুটিয়ে তুলতে হবে।

সম্মিলিতভাবে জিএসবিকে শক্তিশালী করে আরো খনিজ সম্পদ আবিষ্কারের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে অবদান রাখতে হবে। এসময় অন্যান্যের মাঝে বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদপ্তর-এর মহাপরিচালক ড. শের আলী বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *