ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

কোপায় মুখোমুখি দুই বন্ধু মেসি-সুয়ারেজ

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
সুয়ারেস

মেসির বিপক্ষে আগে আমরা যেসব ম্যাচ খেলেছি সেগুলোতে যেভাবে নিয়েছি, এই ম্যাচেও তাকে ওইভাবেই নিচ্ছি। সে অনেক ম্যাচ খেলেছে। আর্জেন্টিনা ও বার্সেলোনার জার্সিতে আমি তার অনেক খেলা দেখেছি। সে সবসময়ই তার প্রতিভা দিয়ে চমকে দেয়। এবারের আসরেও বড় কিছুর লক্ষ্য নিয়েই এসেছে উরুগুয়ে।

উরুগুয়ের বিপক্ষে এবারের কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার ভোর ছয়টায় মাঠে নামবে দুই দল। আলবিসেলেস্তেদের জন্য দ্বিতীয় ম্যাচ হলেও এই ম্যাচ দিয়েই কোপা মিশন শুরু করবে উরুগুয়ে।

এই ম্যাচের আগে অনুমিতভাবেই তাদের চিন্তার নাম লিওনেল মেসি। আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর চিলির বিপক্ষে গত ম্যাচেও ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেছেন। উরুগুয়ে কোচ অস্কার তাবারেজ অবশ্য বলছেন, মেসিকে নিয়ে তাদের পরিকল্পনা আছে আগের মতোই।

৭৪ বছর বয়সী এই কোচ বলেন, মেসির বিপক্ষে আগে আমরা যেসব ম্যাচ খেলেছি সেগুলোতে যেভাবে নিয়েছি, এই ম্যাচেও তাকে ওইভাবেই নিচ্ছি। সে অনেক ম্যাচ খেলেছে। আর্জেন্টিনা ও বার্সেলোনার জার্সিতে আমি তার অনেক খেলা দেখেছি। সে সবসময়ই তার প্রতিভা দিয়ে চমকে দেয়।

এবারের আসরেও বড় কিছুর লক্ষ্য নিয়েই এসেছে উরুগুয়ে। তাবারেজ বলছেন, তারা কী করতে চান এই ভাবনাটা পরিষ্কার, আমরা প্রবল আগ্রহ নিয়ে খেলতে এসেছি। আমরা কী করতে চাই, এই ব্যাপারে পরিষ্কার। এরপর আমরা দেখবো আসলে কী ঘটে।

উরুগুয়ের সবচেয়ে বড় ভরসার নাম লুইস সুয়ারেজ। এই ফরোয়ার্ড আগেই জানিয়েছিলেন, এবারই শেষবারের মতো কোপায় অংশ নেবেন তিনি। অ্যাটলেটিকো মাদ্রিদের এই তারকা ফুটবলার জানিয়ে রেখেছেন ট্রফি জিততে কতটা মরিয়া তিনি।

সুয়ারেজ বলেছিলেন, আমি বয়সের ব্যাপারে সচেতন। কিন্তু যখন বছরগুলো চলে যায়, আপনি বুঝতে পারেন আরো কাছে চলে এসেছেন। আমার দিক থেকে, বয়সের কারণে এটাই শেষবারের মতো কোপা আমেরিকায় অংশ নেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *