ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

কেন্দ্রে ভোটার ৯০ জন, ভোট পড়েছে ১৮১টি

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ভারত

একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন হলেও ভোট গণনা হয়েছে ১৮১টি। এই আসনের বর্তমান সংসদ সদস্য ক্ষমতাসীন বিজেপির বীরভদ্র হগজের। তিনি ২০১৬ সালে রেকর্ড ৭৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করেছিলেন।

ভারতের আসাম রাজ্যে চলমান বিধানসভা নির্বাচনের একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন। তবে সেখানে ভোট পড়েছে ১৮১টি।

রাজ্যের দিমা হাসাও জেলায় গত ১ এপ্রিল দ্বিতীয় দফার নির্বাচনে এমন ঘটনা ঘটে। এ ঘটনায় সংশ্লিষ্ট ছয় কর্মকর্তাকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন।

পাশাপাশি কেন্দ্রটিতে পুনরায় ভোট গ্রহণের আদেশ দেয়ার পরিকল্পনা করছে কমিশন। আসামের দিমা হাসাও জেলার হাফলং আসনে গত ১ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সেখানকার একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন হলেও ভোট গণনা হয়েছে ১৮১টি। এই আসনের বর্তমান সংসদ সদস্য ক্ষমতাসীন বিজেপির বীরভদ্র হগজের।

তিনি ২০১৬ সালে রেকর্ড ৭৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করেছিলেন। যে কর্মকর্তাদের বরখাস্ত করা হয়েছে তারা হলেন- সেক্টর অফিসার সেখোসিয়েম ল্যাংগুম, প্রিসাইডিং অফিসার প্রহ্লাদ চ রায়, প্রধান পোলিং অফিসার পরমেশ্বর চরঙ্গা, দ্বিতীয় পোলিং অফিসার স্বরাজ কান্তি দাস এবং তৃতীয় পোলিং অফিসার লালজামলো থাইক।

এদিকে এ ঘটনার পেছনে বিজেপিকে দায়ী করেছে প্রধান বিরোধী দল কংগ্রেস। এক টুইট বার্তায় কংগ্রেস নেতা গৌরব গোগোই বলেন, আসামে বিজেপির জয় পাওয়ার এটাই একমাত্র উপায়।

মোট তিন ধাপে আসামের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যার প্রথম ধাপটি হয় গত ২৭ মার্চ। আর দ্বিতীয় ধাপ ১ এপ্রিল। তৃতীয় ও সর্বশেষ ধাপের ভোটগ্রহণ মঙ্গলবার অনুষ্ঠিত হওয়ার কথা।

সূত্র : এনডিটিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *