ঢাকা, ১৪ এপ্রিল ২০২১, বুধবার

করোনায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পর্যটন শিল্প

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
মো. মাহবুব আলী

বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সত্ত্বার দুটি নাম। সকল অর্থে তিনিই বাংলাদেশ, আমাদের আত্মপরিচয়। জীবনভর তিনি এ দেশ ও মানুষের মুক্তি, উন্নতি ও সমৃদ্ধির জন্য কাজ করেছেন। বাঙালির দুঃখ,বেদনা,আনন্দ ও স্বপ্নকে তিনি নিজের মধ্যে ধারণ করেছেন।

ঢাকা : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, কোভিড-১৯ এর কারণে সারা বিশ্বে পর্যটন শিল্প সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।

১ মার্চ সোমবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও সোনারগাঁও হোটেল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পর্যটন শিল্পকে উজ্জীবিত করার জন্য কাজ অব্যাহত রেখেছে বাংলাদেশ। এর ফলে ইতোমধ্যেই দেশের অভ্যন্তরীণ পর্যটন চাঙ্গা হয়ে উঠছে। এভিয়েশন খাতেও গতি ফিরতে শুরু করেছে। অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনাকারী এয়ারলাইন্সগুলো ইতোমধ্যে তাদের ব্যবসা ৮০ ভাগের উপরে পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সত্ত্বার দুটি নাম। সকল অর্থে তিনিই বাংলাদেশ, আমাদের আত্ম পরিচয়। জীবনভর তিনি এ দেশ ও মানুষের মুক্তি, উন্নতি ও সমৃদ্ধির জন্য কাজ করেছেন। বাঙালির দুঃখ,বেদনা,আনন্দ ও স্বপ্নকে তিনি নিজের মধ্যে ধারণ করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে পরাধীনতার দাসত্ব থেকে মুক্তি দিয়েছেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সারা বিশ্বের মুক্তিকামী মানুষের চিরন্তন অনুপ্রেরণার উৎস। জাতির পিতার ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো “বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য” হিসেবে মেমোরি অফ দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে অন্তর্ভুক্ত করেছে।

এছাড়াও অতি সম্প্রতি ইউনেস্কো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ইন দ্যা ফিল্ড অব ক্রিয়েটিভ ইকোনোমি নামে একটি আন্তর্জাতিক পুরস্কার প্রবর্তনের সিদ্ধান্ত নিয়েছে যা বাঙালি জাতি হিসাবে আমাদের জন্য গর্বের ও আনন্দের বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *