ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

করোনার টিকা বানাচ্ছে তুরস্ক, প্রয়োগ এ বছরই : এরদোগান

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ভ্যাকসিন

আমি অপনাদের সুসংবাদ দিচ্ছি। তুরস্কের উৎপাদিত করোনার ভ্যাকসিন শুধু আমাদের জনগণই নয়, সারা বিশ্বের মানুষ ব্যবহার করতে পারবেন। এবং তা শিঘ্রই বাজারজাত করা হবে।

 ধূমকেতু ডেস্ক : তুরস্ক উৎপাদিত করোনার টিকা উৎপাদনের শেষ পর্যায়ে আছে।  চলতি বছরের শেষ দিকে এটি প্রয়োগ করা যাবে। সেটি সম্ভব হলে তুরস্কই হবে প্রথম মুসলিম দেশ, যারা করোনার টিকা উৎপাদন করলো।

এ বিষয়ে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, আমি অপনাদের সুসংবাদ দিচ্ছি। তুরস্কের উৎপাদিত করোনার ভ্যাকসিন শুধু আমাদের জনগণই নয়, সারা বিশ্বের মানুষ ব্যবহার করতে পারবেন। এবং তা শিঘ্রই বাজারজাত করা হবে।

এরদোগান বলেন, মহামারি আমাদের অর্থনীতিকে বিধ্বস্ত করেছে, সেই সঙ্গে সম্ভাবনার দুয়ারও খুলে দিয়েছে।

করোনাকালে তুরস্ক স্বাস্থ্যসেবায় গুরুত্ব দেওয়ার পাশাপাশি উৎপাদন, জননিরাপত্তা, কর্মসংস্থান ও সামাজিক নিরাপত্তায় জোর দিয়েছে বলেও জানান দেশটির প্রেসিডেন্ট।

এর আগের দিন এরদোগান জানান, তুরস্ক সর্বোতভাবে লকডাউন তুলে নিতে যাচ্ছে।  রাতের কারফিউ ও সপ্তাহের নির্দিষ্ট দিনে লকডাউন ১ জুলাই থেকে আর থাকছে না দেশটিতে।

‘১ জুলাই থেকে তুরস্কে কোনো লকডাউন থাকবে না।  ভ্রমণ নিষেধাজ্ঞা ও কর্মঘণ্টার সীমাবদ্ধতাও তুলে নেওয়া হবে’-আঙ্কারা থেকে টেলিভিশন ভাষণে বলেন এরদোগান। সূত্র : ডেইলি সাবাহর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *