ঢাকা, ২৬ জুলাই ২০২১, সোমবার

উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরলো আর্জেন্টিনা

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ফুটবল

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে আর্জেন্টিনা। সপ্তম মিনিটে লিওনেল মেসির বাঁ পায়ের বুলেট গতির শট ফিরিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা। ফিরতি বলে গোলে ঠিকমতো শট নিতে পারেননি লাউতারো মার্তিনেস। ফের আক্রমণে রদ্রিগো দে পলের ক্রসে ক্রিস্তিয়ান রোমোরোর হেড ঠেকিয়ে দেন মুসলেরা।

ব্রাসিলিয়ার গারিঞ্চা স্টেডিয়ামে ঝলসে উঠলেন মেসি। তার নৈপুণ্যে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচে প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের হতাশা ঝেড়ে জয়ের ধারায় ফিরলো আলবিসেলেস্তেরা। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে আর্জেন্টিনা। সপ্তম মিনিটে লিওনেল মেসির বাঁ পায়ের বুলেট গতির শট ফিরিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা।

ফিরতি বলে গোলে ঠিকমতো শট নিতে পারেননি লাউতারো মার্তিনেস। ফের আক্রমণে রদ্রিগো দে পলের ক্রসে ক্রিস্তিয়ান রোমোরোর হেড ঠেকিয়ে দেন মুসলেরা। ম্যাচের দ্বাদশ মিনিটে মেসির ক্রসে রদ্রিগেসের হেড পোস্টের ভেতর দিকে লেগে অতিক্রম করে গোললাইন। এই মিডফিল্ডারের প্রথম গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

অভিজ্ঞ ফুটবলারদের উপস্থিতিতে পূর্ণশক্তির দল নিয়ে নামে উরুগুয়ে। চিলির বিপক্ষে ১-১ ড্র করা দলে চারটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। দলে ফেরা রদ্রিগেসই এই ম্যাচের নায়ক ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পান মেসিরা। অনেকটা এগিয়ে গিয়ে মেসি খুঁজে নেন নাহুয়েল মোলিনাকে।

তার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন উরুগুয়ে গোলরক্ষক। প্রথমার্ধের শেষ দিকে নিজেদের গুছিয়ে নিতে থাকে উরুগুয়ে। কিন্তু আর্জেন্টিনার ডি-বক্সে ঢুকেও শট গোলে রাখতে পারেননি। দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি একটু বাড়ায় উরুগুয়ে, আর্জেন্টিনা মন দেয় রক্ষণে।

৬৯তম মিনিটে সুযোগ আসে উরুগুয়ের। কাছের পোস্টে আসা ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি কাভানি। দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি লুইস সুয়ারেস। ছয় মিনিট পর আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকারের বাইসাইকেল কিক অনেক উপর দিয়ে চলে যায়।

৭৮তম মিনিটে বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু ডি বক্সে খেলোয়াড়দের ভীড়ে শট নিতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক। দুই মিনিট পর মাঝমাঠ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান মেসি। ডি বক্সের বাইরে ফাউল করে তাকে থামান উরুগুয়ের ডিফেন্ডাররা।

শেষ দিকে আর্জেন্টিনা আক্রমণাত্মক হয়ে উঠলেও জালের দেখা আর পায়নি। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা। দিনের অন্য ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারানো চিলির পয়েন্টও ৪। ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে প্যারাগুয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *