ঢাকা, ১৪ এপ্রিল ২০২১, বুধবার

আ’ লীগকে বৈধভাবে ক্ষমতাচ্যুত করা যাবে না

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে অস্বীকার করার উপায় নেই। অনেকেই বলছেন, এটা কে এতদিন পরে বিএনপি’র বোধোদয় হয়েছে। কিন্তু মির্জা ফখরুলের কাছে আমার প্রশ্ন।

কক্সবাজার : আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি বলেছেন, আওয়ামী লীগকে বৈধভাবে ক্ষমতাচ্যুত করা যাবে না বলেই তারা ষড়যন্ত্রের পথ খুঁজে বেড়াচ্ছে।

২৮ ফেব্রুয়ারি রোববার বিকেলে কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে অস্বীকার করার উপায় নেই। অনেকেই বলছেন, এটা কে এতদিন পরে বিএনপি’র বোধোদয় হয়েছে। কিন্তু মির্জা ফখরুলের কাছে আমার প্রশ্ন।

এতদিন পরে এটা কি আপনাদের বোধোদয় হয়েছে নাকি কোন কোটচাল? মাহাবুবুল হানিফ আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন। কিন্তু সেই ৭ মার্চের ভাষণ আজ জাতিসংঘের ঐতিহাসিক স্বীকৃতি পেয়েছে।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আজ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এটি এদেশের বাঙালি জাতির জন্য বিরাট একটি অর্জন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *