ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার

আফগানিস্তানে ট্যাংকার বিস্ফোরণে নিহত ৭

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
ভয়াবহ

কাবুলে প্রবেশের অপেক্ষায় সেখানে প্রায় ৩০ টি তেল ট্যাংকার পার্কিং করা ছিল। কাবুল নগরীর উত্তর উপকণ্ঠে সাকার দারা জেলার এ এলাকায় ধারাবাহিক বিস্ফোরণে ট্যাংকার ধ্বংস হয়। এ বিস্ফোরণে অন্তত ৫০টি ট্যাংকার ক্ষতিগ্রস্ত অথবা ধ্বংস হয়েছে। একটি ফুয়েল পাম্প স্টেশন, একাধিক দোকান এবং বাড়ি বিধ্বস্ত হয়েছে।

আফগানিস্তানের রাজধানী কাবুলে এক জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে অন্তত ৭ জনের মৃত্যু এবং ১৪ জন আহত হয়েছেন। এছাড়া গতকাল শনিবার রাতের এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরো ৫ জন।

রবিবার স্থানীয় টিভি চ্যানেলের খবরে এ তথ্য জানানো হয়। সংবাদ মাধ্যম জিনহুয়ার বরাতে জানা যায়, কাবুল থেকে উত্তরাঞ্চলীয় প্রদেশগামী মহাসড়কের পাশে পার্কিং করা ট্যাংকারে বিস্ফোরণের পর আগুন ছড়িয়ে পড়ে। কাবুলে প্রবেশের অপেক্ষায় সেখানে প্রায় ৩০ টি তেল ট্যাংকার পার্কিং করা ছিল।

কাবুল নগরীর উত্তর উপকণ্ঠে সাকার দারা জেলার এ এলাকায় ধারাবাহিক বিস্ফোরণে ট্যাংকার ধ্বংস হয়। এ বিস্ফোরণে অন্তত ৫০টি ট্যাংকার ক্ষতিগ্রস্ত অথবা ধ্বংস হয়েছে। একটি ফুয়েল পাম্প স্টেশন, একাধিক দোকান এবং বাড়ি বিধ্বস্ত হয়েছে। আগুন নেভাতে এবং ক্ষতিগ্রস্ত লোকদের উদ্ধারে একাধিক অগ্নি নির্বাপণ ইউনিট কাজ করছে।

এই দুর্ঘটনা সন্ত্রাসী হামলা হতে পারে উল্লেখ করে এক ট্রাক ড্রাইভার বলেন, একটি ট্রাকে পেতে রাখা বোমার বিস্ফোরণের মাধ্যমে এই চেইন বিস্ফোরণের শুরু হয়। বিস্ফোরণে বিদ্যুতের খুঁটি ক্ষতিগ্রস্ত হওয়ায় কাবুলের বিভিন্ন অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

সূত্র: আলজাজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *