ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার

আইপিএল আয়োজনের সিদ্ধান্ত ভুল ছিল না : সৌরভ

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
সাবেক ভারতীয় অধিনায়ক

ভারতে যখন আয়োজনের কথা ঠিক হয়েছিল, তখন দেশের করোনা পরিস্থিতে এত খারাপ ছিল না। গেল তিন সপ্তাহে এই হার হঠাৎই আকাশ ছুঁয়েছে। এছাড়াও আসর চলাকালীন একসঙ্গে অনেক ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় বায়োবাবলের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলি বলেছেন, ভারতে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত ভুল ছিল না।

করোনা ঝড়ে বিপর্যস্ত ভারত। এরমধ্যেও গেল এপ্রিলে শুরু হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। মহামারির মধ্যে আইপিএল চলায় চারদিকে শুরু হয় তীব্র সমালোচনা।

আদালতে মামলাও ঠুকে দেন এক আইনজীবী। একের পর এক ফ্যাঞ্চাইজির ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হওয়ায় অবশেষে মঙ্গলবার ৪ মে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দেয় বিসিসিআই।

আইপিএল বন্ধের পর প্রশ্ন উঠেছে ভারতে এর আয়োজন নিয়ে। করোনার কারণে সবশেষ আসরটা সফলভাবে দুবাইয়ে আয়োজন করেছিল বোর্ড। এবারো সে পথে না হেঁটে ভারতে আয়োজন করার মাসুল গুণতে হচ্ছে তাদের। তবে ভারতে আয়োজনের সিদ্ধান্ত ভুল ছিল না বলে গণমাধ্যমে আবারো জোর গলায় জানালেন বিসিসিআই প্রধান সৌরভ।

সৌরভ গাঙ্গুলী বলেন, আমারা যখন ভারতে টুর্নামেন্ট করার সিদ্ধান্ত নিয়েছিলাম, তখন আক্রান্তের সংখ্যা এখনকার কাছাকাছিও ছিল না। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আমরা সফলভাবে করতে পেরেছিলাম।

নিজের সিদ্ধান্তের পক্ষে যুক্তি দেখিয়ে সৌরভ আরও জানান, ভারতে যখন আয়োজনের কথা ঠিক হয়েছিল, তখন দেশের করোনা পরিস্থিতে এত খারাপ ছিল না। গেল তিন সপ্তাহে এই হার হঠাৎই আকাশ ছুঁয়েছে। এছাড়াও আসর চলাকালীন একসঙ্গে অনেক ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় বায়োবাবলের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।

তবে সৌরভ জানিয়েছেন, বায়োবাবোলে কোনো ফাঁক ছিল তা মানতে নারাজ তিনি। বরং এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে নিয়মিত খেলতে যাওয়ার কারণেই ক্রিকেটারদের মধ্যে করোনার হয়েছে বলে মনে করেন বিসিসিআই প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *