ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার

অর্থনৈতিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অপচয় বন্ধ করতে হবে 

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest
আ হ ম মুস্তফা কামাল

আরো বেশ কয়েক বছর জনমিতিক সুবিধা ভোগ করবে বাংলাদেশ। এই সুবিধা কাজে লাগিয়ে টেকসই করতে হবে উন্নয়ন-অগ্রগতি। এসময়, কোন কোন অঞ্চলকে কীভাবে দ্রুত উন্নয়নের তালিকায় নেয়া যায়; সে ব্যাপারে প্রস্তাব পেলে তা আসছে বাজেটে অন্তর্ভুক্তির আশ্বাস দেন অর্থমন্ত্রী।

ঢাকা : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, অর্থনৈতিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অপচয় বন্ধ করতে হবে। একইসঙ্গে সক্ষমতার সবটুকু কাজে লাগানোর আহ্বান জানান তিনি।

২১ মার্চ রোববার রাজধানীর মতিঝিলে জনতা ব্যাংকের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন অর্থমন্ত্রী। এ সময় মন্ত্রী বলেন, আরো বেশ কয়েক বছর জনমিতিক সুবিধা ভোগ করবে বাংলাদেশ। এই সুবিধা কাজে লাগিয়ে টেকসই করতে হবে উন্নয়ন-অগ্রগতি।

এসময়, কোন কোন অঞ্চলকে কীভাবে দ্রুত উন্নয়নের তালিকায় নেয়া যায়; সে ব্যাপারে প্রস্তাব পেলে তা আসছে বাজেটে অন্তর্ভুক্তির আশ্বাস দেন অর্থমন্ত্রী।

এসময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, খেলাপি ঋণ নিয়ে তুলনামূলক খারাপ অবস্থানে রয়েছে জনতা ব্যাংক। মুজিববর্ষে জনতা ব্যাংকের প্রধান কার্যালয়ে রোববার উদ্বোধন করা হয় মুজিব কর্নার।

এ উপলক্ষে আয়োজন করা হয় একটি অনুষ্ঠানের। যেখানে উঠে আসে আর্থিক খাতসহ দেশের উন্নয়নে বঙ্গবন্ধুর দর্শন ও পথ নকশার নানা দিক। ওই অনুষ্ঠানে অগ্রগতির পথে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ করেছে বাংলাদেশ।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শক্ত ভূমিকা রাখতে হবে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলোকে। এমন তাগিদ দিয়ে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর বলেন, জনতা ব্যাংকের সঞ্চয় প্রবৃদ্ধি ভালো হলেও খেলাপী ঋণ নিয়ে ব্যাংকটির অবস্থান সন্তোষ জনক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *