ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

অনলাইন শপিংয়ের নতুন ফিচার আনছে ফেসবুক

Facebook
WhatsApp
Twitter
Google+
Pinterest

আগামীতে আমরা সোশ্যাল মিডিয়ায় ৪টি ফিচার নিয়ে আসবো। ফেসবুক মার্কেটপ্লেস, হোয়াটসঅ্যাপ এবং ইন্সটাগ্রামে দ্রুতই ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চ, অনলাইন শপ, অ্যাডভার্টাইজমেন্ট ও মার্কেটপ্লেস শপ নামে ৪ ফিচার চালু করা হবে।

শিগগিরই ই-কমার্স ও অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার নিয়ে আসবে ফেসবুক। ২৩ জুন বুধবার সোশ্যাল মিডিয়ার এক পোস্টে প্ল্যাটফর্মটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ এ ঘোষণা দিয়েছেন।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের প্রতিবেদনে উল্লেখ করা হয়, অনলাইন শপিংয়ের ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন আনার উদ্দেশ্যে এই ফিচারগুলো আনা হবে।

মার্ক জুকারবার্গ বলেন, আগামীতে আমরা সোশ্যাল মিডিয়ায় ৪টি ফিচার নিয়ে আসবো। সোশ্যাল মিডিয়ার পোস্টে জুকারবার্গ আরো বলেন, ফেসবুক মার্কেটপ্লেস, হোয়াটসঅ্যাপ এবং ইন্সটাগ্রামে দ্রুতই ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চ, অনলাইন শপ, অ্যাডভার্টাইজমেন্ট ও মার্কেটপ্লেস শপ নামে ৪ ফিচার চালু করা হবে।

ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চ

ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন পণ্যের নাম লিখে সার্চ করতে পারবেন। সোশ্যাল মিডিয়ার প্রধান নির্বাহী কৌতুক করে একটি পোস্টে বলেছেন, আমি এখানে একটি ধূসর রংয়ের টি-শার্ট সার্চ দেবো।

একজন ভারতীয় ব্যবহারকারী কিরণ রঘুনাথ কমেন্টসে লিখেছেন, মার্ক জুকারবার্গ যদি ফেসবুকের ভিডিওর গতি বাড়ানো বা কমানোর জন্য একটি বাটন রাখা যেতে পারে। ভিডিওর গতি বাড়ানো বা কমানোর অপশনটা আমি অ্যামাজন প্রাইম থেকে কিনবো।

অনলাইন শপ

শিগগিরই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে ছোটখাটো দোকান দিতে পারবেন। অনলাইন শপের মাধ্যমে পণ্য কেনার জন্য ব্যবসায়ীর সঙ্গে চ্যাট করার সুবিধা পাওয়া যাবে। এটি সেট-আপের জন্য ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম- তিনটি মাধ্যমের সেটিংসে যেতে হবে।

মার্ক জুকারবার্গের পোস্টে এক ব্যবহারকারী কমেন্টস করেছেন, ফেসবুক মার্কেটপ্লেসে জালিয়াতি বেড়েছে। তাই প্লিজ এ ব্যাপারে কিছু করুন। মানুষজন ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

মার্কেটপ্লেস শপ

বিশ্বব্যাপী একশো কোটিরও বেশি মানুষ ফেসবুক মার্কেটপ্লেস ব্যবহার করেন। তাই অনলাইন শপ থেকে ফেসবুক মার্কেটপ্লেসে আসার উপায় সহজ করে তুলতে ফেসবুক শিগগিরই একটি নতুন ফিচার আনবে। এর নাম দেওয়া হয়েছে মার্কেটপ্লেস শপ। ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীর কাছে ফেসবুক মার্কেটপ্লেস সহজলভ্য হয়ে উঠবে বলে আশা করছেন জুকারবার্গ।

অ্যাডভার্টাইজমেন্ট

অনলাইন শপের বিজ্ঞাপন দেয়ার জন্য অ্যাডভার্টাইজমেন্ট ফিচার চালু করা হবে বলে জানিয়েছেন মার্ক জুকারবার্গ। ফেসবুকে তিনি বলেছেন, অ্যাডভার্টাইজমেন্টের মাধ্যমে অনলাইন শপের কলেবর আরো বাড়বে।

সূত্র : ঢাকাপোস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *